প্রতিশ্রুত পুরস্কার পেলেন না সাক্ষীর কোচ!

রিও অলিম্পিকে প্রথমবারের মত পদকজয়ী ভারতের নারী কুস্তিগীর সাক্ষী মালিকের কোচ কুলদীপ মালিক প্রতিশ্রুত পুরস্কার পেলেন না। পদক জেতায় সম্মাননা, অর্থমূল্য আর নানান পুরস্কারে ভরিয়ে দেওয়া হয়েছে ছাত্রী সাক্ষীকে। কিন্তু এখনও পর্যন্ত কোচের প্রাপ্তি বলতে স্রেফ চেকের ফটোকপি!

ভারতীয় সংবাদমাধ্যম…

১৯৭২ সালের মিউনিখ অলিম্পিকে তাক লাগিয়ে দিয়েছিলেন যে সোভিয়েত জিমন্যাস্ট, সেই ওলগা করবুট তাঁর সাতটি পদক এবং ট্রফি নিলামে বিক্রি করে দিয়েছেন। বলা হচ্ছে, অর্থনৈতিক সংকটে পড়ার কারণেই ওলগা করবাট…

রিও অলিম্পিকে প্রথমবারের মত পদকজয়ী ভারতের নারী কুস্তিগীর সাক্ষী মালিকের কোচ কুলদীপ মালিক প্রতিশ্রুত পুরস্কার পেলেন না। পদক জেতায় সম্মাননা, অর্থমূল্য আর নানান পুরস্কারে ভরিয়ে দেওয়া হয়েছে ছাত্রী সাক্ষীকে। কিন্তু…

রিও অলিম্পিকে নিজের সেরাটা না দিতে পারার হতাশা এত তাড়াতাড়ি ভুলে যাওয়ার কথা নয়। সেই স্মৃতি আবারও ফিরে আসল জাপানের এশিয়া-প্যাসিফিক ডায়মন্ড কাপে।

এশিয়ান এই ট্যুরে যৌথভাবে ৪৪তম হয়েছেন দেশসেরা…

হতদরিদ্র পরিবারের সন্তান। আবার প্রতিবন্ধী। দরজায় দরজায় ঘুরেছেন। কিন্তু ২১ বছরের মারিয়াপ্পান থাঙ্গাভেলুকে কেউ কাজ দেয়নি। সবজি বিক্রেতা মায়ের সাথে এক কামরায় বাস।

অথচ সেই থাঙ্গাভেলু রাতারাতি কোটিপতি হয়ে গেলেন।…

এই বছরের শেষেই হয়তো 'স্যার' উপাধি পাবেন মো ফারাহ। হবেন নাইট। কিন্তু তার আগে এসব কি শোনা যাচ্ছে! প্রথমে জানা গেলো, তার ভাইকে ইংল্যান্ড থেকে বের করে দেওয়া হচ্ছে।

এবার…

গুঞ্জনটা আগেই শোনা গেছে। কিন্তু কেউ স্বীকার করছিল না। বলা হচ্ছিল, আমেরিকার বাস্কেটবল 'ড্রিম টিম' রিওতে বিতর্কিত এক রাত কাটিয়েছিল। সেটি অলিম্পিক ভিলেজের বাইরে। কোথায় গিয়েছিলেন তারা?

অনেকে বলেন, 'পতিতালয়'।…

বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসর যে ঘটনাবহুল হবে সেটা বলাই বাহুল্য। কিছু কিছু ঘটনা আছে যা আমাদের মনে দাগ কেটে যায়। সেটা হতে পারে মাঠে অথবা মাঠের বাইরে। এমনই…

বর্ণিল আয়োজনে পর্দা নামল শতাব্দী প্রাচীন 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' অলিম্পিক গেমসের। উদ্বোধনী অনুষ্ঠানের মতোই সমাপনীতেও ব্রাজিল দেখিয়ে দিল আয়োজন কাকে বলে।

রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে বাংলাদেশ…

পদকটাকে খুব জোরে কামড়ে ধরছেন নেইমার। তার দেখাদেখি সতীর্থদের কেউ কেউ। যেন পদক কামড়ে বুঝতে চাইছেন আসলে এটা সত্যি, নাকি এখ্ও তারা আছেন স্বপ্নের ঘোরে! কারণ,

এই স্বপ্নটা বুকে লালন…

সেই আশির দশকের মাঠ কাঁপানো ফুটবল দেখে ম্যারাডোনার ভক্ত হয়ে গিয়েছিলেন নুরুল হক।  ম্যারাডোনার এমন ভক্ত মনে হয় কমই পাওয়া যাবে।

নব্বইয়ের দশকে নারায়ণগঞ্জ-ঢাকার মধ্যে চলাচলকারী বাস সার্ভিসের নাম ছিল…

লাইভ ক্রিকেট স্কোর