নেইমার নন, ব্রাজিলের নতুন অধিনায়ক মিরানদা

সারাবাংলা ফুটবল ডেস্ক :
Published:  2016-09-01 16:55:29

নেইমার নন, ব্রাজিলের নতুন অধিনায়ক মিরানদা

অলিম্পিক ফুটবলে ব্রাজিলকে প্রথমবারেরমত সোনা জিতিয়েই নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন নেইমার। ওই ঘোষণায় তিনি জাতীয় দলের কোচ তিতেকে উদ্দেশ করে জানিয়ে দিয়েছিলেন, নতুন অধিনায়ক খোঁজার জন্য। 

যদিও বিশ্বকাপ বাছাই পর্বের জন্য দল ঘোষণার সময় কোচ তিতে জানিয়েছিলেন, অধিনায়ক হিসেবে তিনি চান নেইমারকেই। নিজের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য তিনি নেইমারকে বোঝাবেন বলেও জানিয়েছিলেন।

সম্ভবত বার্সেলোনা তারকা ফুটবলারকে বুঝিয়ে ব্যর্থই হলেন কোচ তিতে। সুতরাং, ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে নামার আগে নতুন অধিনায়কের ঘোষণা দিলেন তিনি। ব্রাজিল ফুটবল দলের নতুন সেনাপতি হিসেবে তিনি বেছে নিলেন ইন্টারমিলানের ডিফেন্ডার মিরানদা। তার নেতৃত্বেই ইকুয়েডর জয়ের অভিযানে মাঠে নামবে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। পরের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষেও নেইমারদের নেতৃত্ব দেবেন তিনি।

ব্রাজিল দলের দায়িত্ব পাওয়ার পর মিরানদা বলেন,‘ব্রাজিলকে নেতৃত্ব দেয়ার মতো বেশ কয়েকজন ভালো নেতা আছেন দলে। আমি অনেক খুশি আর্মব্যান্ড পরে তাদের নেতৃত্ব দিতে পারবো বলে। ভক্তরা আমাদের কাছে অনেক কিছু চান। তাদের কিছু দেয়ার দারুন সময় এটি। আমরা মাঠে ভালো ফুটবল খেলবো এবং জয়ের চেষ্টা করবো। তিতে আমাদের পুরোপুরি তৈরী করেছেন। এখন আমরা সেটা মাঠে প্রয়োগ করতে প্রস্তুত।’

সংবাদ সম্মেলনে মিরানদা আরও বলেন,‘এটাই আমাদের জন্য সেরা সময় নিজেদের প্রমাণ করার। দর্শকরাও আমাদের কাছ থেকে এর জবাব চায়। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা জয়ের জন্যই খেলতে নামবো এবং চাই ভালো ফুটবল উপহার দিতে। এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ঘরে ফিরতে চাই আমরা।’

লাইভ ক্রিকেট স্কোর