ঢাবিতে" নেটওয়ার্ক অফ ইয়ং নীলফামারীয়ানের সভাপতি নাজমুল, সম্পাদক রঞ্জন

শাহিনুর রহমান শাহিন
Published:  2018-04-06 18:56:56

ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ নীলফামারী জেলার শিক্ষার্থীদের সংগঠন"নেটওয়ার্ক অফ ইয়ং নীলফামারীয়ান" এর ২০১৮-১৯ কার্যনির্বাহীর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের  শিক্ষার্থী মো. নাজমুল হুদা এবং সাধারণ সম্পাদক হিসেবে দর্শন বিভাগের শিক্ষার্থী রঞ্জন রায় মনোনীত হয়েছেন। 

শুক্রবার (৬ এপ্রিল) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের দ্বিতীয় তলায় বিগত কমিটির সভাপতি রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মেশকে জান্নাত অর্চীর  উপস্থিতিতে এক জাঁকজমকপূর্ণ  অনুষ্ঠানের মাধ্যমে ৫১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সহ-সম্পাদক ও নীলফামারী ২-অাসনের এমপি পদপ্রার্থী অামেনা কোহিনূর অালম। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নীলফামারীর শিক্ষার্থীরা মেধার লড়াই করে এতোদূর এসেছে। তোমরাই অাগামী প্রজন্মের পথ প্রদর্শক। সামনে এগিয়ে যাও, পরিশ্রম ও চেষ্টা করো সফলতা পাবেই।  নীলফামারী জেলার  শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি অারও বলেন, জীবনে কখনই হতাশ হবে না। তোমরা তেমাদের দৃঢ় মনোবল অার অাত্নবিশ্বাসকে কাজে লাগিয়ে জীবনে প্রতিষ্ঠিত হবে। এই সংগঠন তোমাদের মায়ের অাঁচলের মতো। যখন যে সমস্যায় পড়বে। যেকোন ধরনের দুঃখ, কষ্ট এখানে ভাগাভাগি করবে। এটা তোমাদের পরিবার। পরিবারের সদস্য হিসেবে সবাই পারস্পরিক বন্ধনে অাবদ্ধ থাকবে। 

দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রঞ্জন রায় বলেন, বিগত কমিটি যেভাবে এই সংগঠনকে সুষ্ঠুভাবে পরিচালনা করেছে আমরাও সেভাবে পরিচালনা করতে চাই। নীলফামারী জেলাস্থ সাধারণ শিক্ষার্থীদেরকে সব রকম সহযোগিতা করে যেতে চাই। আমি চাই নেটওয়ার্ক অফ ইয়ং নীলফামারী একটি সামাজিক সংগঠন হিসেবে গড়ে উঠুক। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

সভাপতি মো. নাজমুল হুদা  বলেন, নেটওয়ার্ক অফ ইয়ং নীলফামারীয়ান হলো নীলফামারী জেলাস্থ শিক্ষার্থীদের কল্যাণমূলক ও সেবামূলক একটি সংগঠন। ভর্তি পরীক্ষার সময় নীলফামারী জেলা থেকে আগত সকল শিক্ষার্থীর সার্বিক সহযোগিতা করে থাকে এই সংগঠন। এছাড়া এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কল্যাণে সদা পাশে থাকে  সংগঠনের সদস্যরা। আমরা এখানে সবাই একটি পরিবার। পরিবারের সদস্য হিসেবে আগামী দিনগুলোতে আন্তরিকতার সাথে কাজ করতে চাই। অামার উপর যে দায়িত্ব বিগত কমিটি অপর্ণ করেছেন তা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করবো। এজন্য সবার সাহায্য ও সহযোগিতা কামনা করছি। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলাস্থ ঢাবি শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্রলীগের উচ্চ পর্যায়ের নেতা মো. অাল অামীন সিদ্দিক সুজন,  ঢাবির সাবেক শিক্ষার্থী ও  বাংলাদেশ ব্যাংকের এ্যাসিটেন্ট ডিরেক্টর ফিরোজ অাল মামুন, বিসিএস শিক্ষা ক্যাডার ও ঢাবির সাবেক শিক্ষার্থী সোলায়মান অালী, শারমীন অাক্তার, রওফুল ইসলাম, কাওসার তাহমীদসহ নীলফামারী জেলাস্থ অর্ধ শতাধীক শিক্ষার্থী ও নবগঠিত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

লাইভ ক্রিকেট স্কোর