বিক্ষোভে উত্তাল ভারত : ৬ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-12-12 01:44:41

বিক্ষোভে উত্তাল ভারত : ৬ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা

হরিয়ানা রাজ্যে ৬ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে ক্ষোভে উত্তাল সমগ্র ভারত। দেশটির পুলিশ, ইতোমধ্যে এই বর্বরতার সাথে জড়িত সন্দেহে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে।

গত রোববার, বাড়ির কাছ থেকে শিশুটির ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ৮ ডিসেম্বর রাত থেকে শিশুটিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে জানিয়েছে তার পরিবার।৬ বছরের ছোট্ট শিশুর প্রতি বর্বরতার এই মাত্রা সাধারণ ভারতীয়দের আতঙ্কিত করে তুলেছে। পর্যবেক্ষকরা বলছেন, ২০১২ সালে দিল্লিতে চলন্ত বাসে এক তরুণীকে ধর্ষণের পর হত্যা ঘটনায় এমন বিক্ষোভের সৃষ্টি হয়েছিল।

সন্তান হারানোয় যন্ত্রণায় কাতর শিশুটির মা। বিচার চাইলেন এমন নৃশংসতার। আহাজারি করতে করতে বললেন, ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পুলিশ কাউকে শনাক্ত করতে পারেনি, গ্রেফতারও করতে পারেনি।

পুলিশ জানিয়েছে, তারা শিশুটির পিতার দিকের ৩ আত্মীয়কে জিজ্ঞাসাবাদ করেছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ঘটনার বিস্তারিতও উদঘাটন করতে পারেনি তারা।

জনতার বিক্ষোভের মুখে দোষীদের শনাক্ত করতে একটি বিশেষ তদন্ত কমিটি গঠন করেছে সরকার। স্থানীয় পুলিশের প্রতি আস্থাহীনতা প্রকাশ করে ফেডারেল পুলিশ দিয়ে ঘটনা তদন্তের দাবি জানিয়েছে নৃশংসতার শিকার শিশুটির পরিবার। ।

এই পরিবারটির ২ ছেলে, ২মেয়ে আছে। পরিবারের কর্তা একজন দিনমজুর। তিনি জানান, যে রাত্রে আমার মেয়ে নিখোঁজ হয় আমি কাজের জন্য ঘরের বাইরে ছিলাম। সকালে ফিরে আসলে আমার স্ত্রী জানায় বাচ্চাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

এর আগে ২০১২ সালে রাজধানী দিল্লিতে চলন্ত বাসে ২৩ বছর বয়সী এক নারীকে গণধর্ষণের পর হত্যার ঘটনায় যৌন সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠে ভারতের সর্বস্তরের মানুষ। শেষ পর্যন্ত মৃত্যুদণ্ডের বিধান রেখে কঠোর ধর্ষণ বিরোধী আইন প্রণয়ন করে সরকার।

যমুনা অনলাইন: টিএফ

লাইভ ক্রিকেট স্কোর