দুই সন্তান লাভে রোনালদোর খরচ ২ লাখ ইউরো!

খেলাধুলা ডেস্ক:
Published:  2017-07-01 14:15:04

দুই সন্তান লাভে রোনালদোর খরচ ২ লাখ ইউরো!

 

সম্প্রতি জমজ সন্তানের বাবা হয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ফুটফুটে সেই দুই নবজাতককে কোলে নিয়ে ছবি তুলে, তা ফেসবুকে পোস্ট করে সারা দুনিয়াকে জানিয়েও দিয়েছেন রোনালদো। কিন্তু জানেন কী, এই দুই সন্তানকে উপহার পেতে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপার স্টারের কত টাকা খরচ হয়েছে? ২ লাখ ইউরো! বাংলাদেশী টাকায় ১ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৩৪৫ টাকা মাত্র!

এমনিতে অঙ্কটা বড় মনে হলেও রোনালদোর মতো একজনের কাছে ২ লাখ ইউরো সামান্যই। আর এই সামান্য টাকা খরচ করেই তিনি পেয়ে গেলেন দুদুটি সন্তান। যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে তার সেই দুই জমজ সন্তানকে জন্ম দিয়েছেন এক সাগোরেট মা। যুক্তরাষ্ট্রেরই পশ্চিম উপকুলে বসবাস করা ওই মহিলা আসলে টাকার বিনিময়েই রোনালদোর সন্তানদ্বয়কে নিজ গর্ভে ধারণ করেন। চুক্তি ছিল গর্ভভাড়া দিয়ে তিনি পাবেন ২ লাখ ইউরো!

নিজ গর্ভে দীর্ঘ ১০ মাস ১০ দিন ধারণ করেছেন যাদের, সহ্য করেছেন অসহ্য কষ্ট-যন্ত্রণা, কখনোই নিজেকে তাদের মা বলে দাবি করতে পারবেন না। লালন-পালনের প্রশ্ন তো দূরের কথা। জন্ম দেওয়া পর্যন্তই দায়িত্ব ছিল তার। ওই মহিলা সেই দায়িত্ব শেষ করেছেন গত ৮ জুন। রোনালদো সুখবরটা সম্প্রতি বিশ্বকে জানালেও তার দুই জমজ সন্তান পৃথিবীর মুখ দেখেছে ৮ জুন।

কিন্তু পর্তুগাল জাতীয় দলের হয়ে ফিফা কনফেডারেশনস কাপে ব্যস্ত থাকায় রোনালদো তখন সন্তানদের কাছে ছুটে যেতে পারেননি। সে জন্যই হয়তো সন্তানদের কথা বলেনওনি কাউকে। তবে গত বুধবার কনফেডারেশনস কাপের সেমিফাইনালে চিলির কাছে হারের পরই দল ছেড়ে যুক্তরাষ্ট্রে ছুটে যান রিয়াল তারকা। রাশিয়া থেকে যুক্তরাষ্ট্রে উড়ে যাওয়ার আগে বিশ্বকে জানিয়ে দিয়ে যান দুই নবজাতকের বাবা হওয়ার খবর। এরপর যুক্তরাষ্ট্রে গিয়ে সন্তানদের কোলে নেওয়া ছবি পোস্ট করেন ফেসবুকে।

রোনালদোর সন্তানদের দুনিয়ায় আনার পর ওই মহিলা কেমন আছেন, জানা যায়নি। তবে রোনালদোর সন্তানেরা যে ভালো আছেন সেটা বলে দিচ্ছে ছবিই। রিয়াল মাদ্রিদ তারকা দুই নবজাতকের নামও ঠিক করে ফেলেছেন। ছেলের নাম মাতেও, মেয়ের নাম ইভা।

ছেলের নাম শুনে একটু দ্বিধার মধ্যেই পড়ে যাওয়ার কথা। কারণ লিওনেল মেসির ছোট ছেলের নামও মাতেও। মাঠে মেসির সঙ্গে তার চরম প্রতিদ্বন্দ্বিতা থাকতে পারে, মাঠের বাইরে তাদের মধ্যে যে কোনো শত্রুতা নেই, ছেলের নামকরণের মাধ্যমে যেন সেটাই বিশ্বকে জানিয়ে দিলেন রোনালদো। মেসির সঙ্গে শত্রুতা থাকলে নিশ্চয় তার ছেলের নামের সঙ্গে মিলিয়ে নিজের ছেলের নাম রাখতেন না!

লাইভ ক্রিকেট স্কোর