লন্ডন-প্যারিসের পুলিশ পারেনি, বাংলাদেশের পুলিশ পেরেছে : ওবায়দুল কাদের

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-07-01 07:23:25

লন্ডন-প্যারিসের পুলিশ পারেনি, বাংলাদেশের পুলিশ পেরেছে : ওবায়দুল কাদের

সবার চেষ্টায় বাংলাদেশের জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল করা সম্ভব না হলেও দুর্বল হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে গুলাশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, জঙ্গিবাদ দমনে লন্ডন-প্যারিসের পুলিশ পারেনি, বাংলাদেশের পুলিশ পেরেছে।

ওবায়দুল কাদের বলেন, ‘শুধু আইনশৃঙ্খলা বাহিনী বা সেনাবাহিনীর ওপর নির্ভর করলে চলবে না। আমাদের জনগণকে সঙ্গে নিয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে।

শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে বলেও জানান আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক। শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের নেতাকর্মীরাও সেখানে উপস্থিত ছিলেন। 

এদিকে হলি আর্টিজানের বর্ষপূর্তিতে শ্রদ্ধা জানাতে ইতালি সরকারের চার সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে। ইতালি দূতাবাস এবং বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে হবে ওই স্মরণ অনুষ্ঠান। জাপানের সাত নাগরিকের স্মরণে শোকসভার আয়োজন করছে জাপান দূতাবাস ও বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়।

অপর দিকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শহীদ মিনারে শনিবার বিকাল ৫টায় শান্তি সমাবেশ করবে সংস্কৃতকর্মীরা। তারা হলি আর্টিজানের নিহতদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে শোকের পুষ্পার্ঘ্য নিবেদন করবেন। শোকসঙ্গীতের পাশাপাশি নিহতদের স্মরণে প্রজ্বলিত হবে মোমবাতি।

লাইভ ক্রিকেট স্কোর