কাশ্মীরে সংঘর্ষে নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক :
Published:  2017-07-01 07:21:22

কাশ্মীরে সংঘর্ষে নিহত ১

ভারত শাসিত কাশ্মীরে শনিবার ভোর থেকে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে পুলিশের প্রচণ্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। ক্রসফায়ারে পড়ে এক নারী নিহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, অনন্তনাগের বাতপোড়া গ্রামের একটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে সন্দেহে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালায়। বাড়িটি ঘিরে ফেললে বিচ্ছিন্নতাবাদীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। দু’পক্ষের মধ্যে প্রচণ্ড গুলিবিনিময় চলে। এমন সময় ঘটনাস্থলে থাকা এক নারী গুলিবিদ্ধ হন। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করে।

নিহত নারীর নাম তাহেরা বেগম বলে জানিয়েছে পুলিশ। তার বয়স ৪৪ বছর। পুলিশ বাড়িটিকে ঘিরে রেখেছে। ভেতরে বিচ্ছিন্নতাবাদী দলের ৩ সদস্য রয়েছে বলে পুলিশের ধারণা।

এদের মধ্যে লস্কর-ই-তৈয়বা’র অন্যতম শীর্ষ নেতা বশির লস্কারি রয়েছে বলে গোয়েন্দা সূত্র জানিয়েছে। সম্প্রতি কাশ্মীরে পুলিশ কর্মকর্তা ফিরোজ আহমেদ এবং সংস্থার ৪ সদস্যকে হত্যার পেছনে বশির জড়িত বলে অভিযোগ রয়েছে।    

পুলিশ জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীরা প্রতিবেশিদের মানব ঢাল হিসেবে ব্যবহার করায় অভিযান ব্যহত হচ্ছে। এছাড়া বাড়িটির বাইরে থেকেও তাদের উপর ইট-পাথর ছোড়া হচ্ছে বলে অভিযোগ করেছে পুলিশ। তাদের দেয়া সর্বশেষ খবর অনুযায়ী, বাড়িটিতে নিরীহ মানুষদের জিম্মি করে বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছে।

লাইভ ক্রিকেট স্কোর