জন্মদিনে ভালোবাসার শহরে জয়া (ভিডিও)

বিনোদন ডেস্ক :
Published:  2017-07-01 05:15:26

জন্মদিনে ভালোবাসার শহরে জয়া (ভিডিও)

অনেকদিন ধরে ঢাকা-কলকাতার দর্শকদের আলোচনায় রয়েছে ‘ভালোবাসার শহর’ নামের স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি। কলকাতার ইন্দ্রনীল রায় চৌধুরীর পরিচালনায় এর মূল ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান।

এ অভিনেত্রীর জন্মদিন শনিবার (১ জুলাই)। ঠিক আগের সন্ধ্যায় অনলাইনে মুক্তি পেয়েছে ‘ভালোবাসার শহর’। আর প্রত্যাশামাফিক প্রশংসা কুড়াচ্ছে ছবিটি। যা জয়ার জন্মদিনের আনন্দ দ্বিগুণ করে দিল। ছবিটিকে বিশেষ এ দিনের উপহার হিসেবে ভাবছেন নায়িকা।

আধা ঘণ্টা দৈর্ঘ্যের ‘ভালোবাসার শহর’-এ আরো অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, অরুন মুখোপাধ্যায় ও সোহিনী সরকার। এতে জয়ার চরিত্রের নাম অন্নপূর্ণা দাশ। এক সংগ্রামী নারী জীবন চরিত ফুটে ওঠেছে এর মাধ্যমে।

বছর কয়েক ধরে ঢাকা-কলকাতার সিনেমা নিয়ে ব্যস্ত আছেন জয়া। চলতি বছরের এপ্রিলে কলকাতায় মুক্তি পেয়েছে ‘বিসর্জন’। বক্স অফিসে হিট তকমা পাওয়ার পাশাপাশি সিনেমাটি সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। বিশেষ করে জয়ার অভিনয় নিয়ে আলোচনা হয়েছে বেশি। পেয়েছে সেরা সিনেমার জাতীয় পুরস্কার। মুক্তির অপেক্ষায় আছে ‘আমি জয় চ্যাটার্জি’। এছাড়া কবি জীবনানন্দ দাশের জীবনী নির্ভর সিনেমায় প্রধান নারী চরিত্রে দেখা যাবে জয়াকে।

এদিকে বাংলাদেশে জয়ার বেশ কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে আছে খাঁচা, পুত্র, পেয়ারার সুবাস ও দেবী। সরকারি অনুদানের ‘দেবী’র প্রযোজকও জয়া। শেষ না হওয়া ছবির মধ্যে রয়েছে বিউটি সার্কাস ও লাল মোরগের ঝুঁটি।

লাইভ ক্রিকেট স্কোর