লন্ডনে দুই মুসলিমের ওপর এসিড হামলা

আন্তর্জাতিক ডেস্ক :
Published:  2017-07-01 03:40:12

লন্ডনে দুই মুসলিমের ওপর এসিড হামলা

 

পূর্ব লন্ডনে চাচাতো বোনের সাথে গাড়ি চালানোর সময় এসিড হামলা শিকার হওয়া এক ব্যক্তি বলছেন, ইসলাম বিদ্বেষ থেকে তার ওপর এ হামলা চালানো হয়েছে। তিনি এ  ঘটনায় গণমাধ্যমের ভূমিকাও নিয়ে সমালোচনা করেন।

২১ জুন জামিল মুখতার (৩৭) ও তার চাচাত বোন রেশাম খান (২১) পূর্ব লন্ডনের বেকটনে ট্র্যাফিক সিগনালে গাড়ির সামনে বসেছিলেন। এ সময় তাদের ওপর এসিড হামলা করে দুর্বৃত্তরা। এ ঘটনার শিকার দুজনেই আশঙ্কাজনক অবস্থায় আছেন। রেশাম খান একজন উঠতি মডেল, নিজের জন্মদিন পালন করার জন্য লন্ডনে এসেছেন বলে জানা যায়।

চ্যানেল ফোর নিউজকে মুখতার বলেন, "এটি অবশ্যই একটি ঘৃণ্য অপরাধ"। তিনি আরো বলেন, "আমি বিশ্বাস করি ইসলাম বিদ্বেষ থেকে মুসলমান হওয়ার কারণে এ হামলা চালানো হয়েছে।"

মুখতার সংবাদ মাধ্যমের সমালোচনা করে বলেন, যদি এশিয়ার কোন মানুষ কোন ব্রিটিশকে এ হামলা চালাতো তাহলে এদের ভূমিকা উল্টো হয়ে যেত, তখন একে 'সন্ত্রাসী হামলা' আখ্যা দেয়া হত। 

পুলিশ সূত্রে জানা যায়, এ দুই চাচাতো ভাই-বোন গাড়িতে ট্রাফিক সিগন্যালে আটকা পড়লে এক ব্যক্তি গাড়িতে বসে থাকা রেশাম খানের ওপর  ক্ষতিকর পদার্থ ছুঁড়ে মারে জানালা দিয়ে। তারপর গাড়ির অন্যদিকে এসে মুখতারের ওপরেও একই কাজ করে। 

এ সময় এসিড আক্রান্ত এ দুই জন চিৎকার করে উঠলে এবং আশেপাশের মানুষকে অনুরোধ করলে তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের। পুলিশ সন্দেহভাজন আক্রমণকারী হিসেবে জন টমলিন (২৪) নামের একজন সনাক্ত করেছে। 

পুলিশের এক মুখপাত্র বলেন যে, এ হামলার ব্যাপারে অনুসন্ধান চলছে তবে এর সাথে জাতিগত বা ধর্মীয় কারণ জড়িত কিনা এ ব্যাপারে কোন তথ্য নেই তাদের কাছে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট, দ্য এন আরব

লাইভ ক্রিকেট স্কোর