অবশেষে হাফিজ সঈদের জঙ্গি সংগঠন নিষিদ্ধ করল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক :
Published:  2017-06-30 11:06:48

অবশেষে হাফিজ সঈদের জঙ্গি সংগঠন নিষিদ্ধ করল পাকিস্তান

অবশেষে হাফিজ সঈদের জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করল পাকিস্তান। জামাত-উদ-দাওয়ার শাখা সংগঠন তেহরিক-ই-আজাদিকে নিষিদ্ধ করা হল পাকিস্তানে। ২০০৮ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সঈদই চালায় এই জঙ্গি সংগঠন। পাকিস্তানের ন্যাশনাল কাউন্টার টেররিজম অথরিটির ওয়েবসাইট থেকে এই তথ্য পাওয়া গিয়েছে। তবে জামাত-উদ-দাওয়ার বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কেবলমাত্র ‘আন্ডার ওয়াচ’ বলে উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে, ভারতের বিরুদ্ধে ছায়াযুদ্ধ চালাতে উস্কানি দিচ্ছে হাফিজ সঈদের ছেলে। সম্প্রতি প্রকাশ্যে আসা এক বিস্ফোরক ভিডিওতে এই ছবি দেখা গিয়েছে। শুধু হাফিজ সঈফ নয়, ভারতের বিরুদ্ধে গলা চড়াচ্ছে তার ছেলেও। দাউদ ইব্রাহিমের ভূয়সী প্রশংসাও শোনা যাচ্ছে তার মুখে। পাকিস্তানের মাটিতে বসেই ওই ভিডিও রেকর্ড করেছে তারা।

হাফিজ সঈদের ছেলে তালহাকে সেখানে উচ্চৈঃস্বরে ভারত-বিরোধী স্লোগান দিতে দেখা যাচ্ছে। মৃত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির নামও শোনা যাচ্ছে তার মুখে। বুরহানের পথে এগিয়ে যেতে মানুষকে উৎসাহিত করছে তালহা। এই ভিডিওতেই প্রথমবার কোনও পাক জঙ্গি সংগঠনের মুখে সরাসরি শোনা গেল দাউদ ইব্রাহিমের নাম। আর এই ভিডিওতে তাই রীতিমত আতঙ্কিত ভারতীয় গোয়েন্দারা।

 

লাইভ ক্রিকেট স্কোর