ফের ভারতের সীমান্তে গুলি চালাচ্ছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক :
Published:  2017-06-30 03:37:24

ফের ভারতের সীমান্তে গুলি চালাচ্ছে পাকিস্তান

আজ শুক্রবার ভোর থেকে ফের ভারতীয় সীমান্তে গুলি চালানো শুরু করেছে পাকিস্তান। পুঞ্চ-এর বালাকোট সেক্টর লক্ষ্য করে আজ সকাল থেকেই গুলি চালানো শুরু করে পাকিস্তানি সেনা বাহিনী। শেষ পাওয়া খবর অনুযায়ী, পাকিস্তানি সেনার গুলি চালানোর পর থেকেই ভারতও যোগ্য জবাব দিতে শুরু করেছে। বুধবারও পাক সেনা পুঞ্চ-এর বেশ কিছু জনবহুল এলাকা লক্ষ্য করে গুলি চালানো শুরু করে। ওই ঘটনায় ২ জওয়ানের আহত হওয়ার খবর পাওয়া যায়। এই নিয়ে জুন মাসেই মোট ২২ বার গুলি চালাল পাকিস্তান।

 পিটিআই সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত দেড়টা থেকে বালকট সেক্টর লক্ষ্য করে গুলি চালানো শুরু করে পাক সেনা। মর্টার থেকে শুরু করে গুলি কোনও কিছুই বাদ যায়নি পাক সেনার  হামলার তালিকা থেকে। তবে ভারতও যোগ্য জবাব দেয়। গোলাগুলির জেরে ২ জওয়ানের আহত হওয়ার খবর পাওয়া যায়। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জুন মাসে এই নিয়ে যে ২২ বার গুলি চালাল পাকিস্তান, এ ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে রয়েছেন ৩ জওয়ান।

সম্প্রতি সীমান্ত পার করে জোর করে সিকিমে ঢুকে পড়ে চীনা সেনা। আর তারপরই পিপলস লিবারেশন আর্মির সঙ্গে ভারতীয় সেনার হাতাহাতি শুরু হয়ে যায়।   যদিও চীন দাবি করেছে, ভারতই সীমান্ত পার করে চীনের সেনার কাজে বাঁধা দিচ্ছিল, কিন্তু বেইজিং-এর সেই দাবি নস্যাত করে দিয়েছে দিল্লি। তবে শুধু সিকিম নয়, চিনের সেনা এবার ভুটানের ভূখণ্ডেও জোর করে ঢুকে পড়েছে বলে দাবি করেছে থিম্পু।

লাইভ ক্রিকেট স্কোর