১৪ কোটি রুপি দিয়ে কি করলেন স্টোকস?

খেলাধুলা ডেস্ক:
Published:  2017-06-29 13:31:03

১৪ কোটি রুপি দিয়ে কি করলেন স্টোকস?

সময় কখন কিভাবে পাল্টে যায় দেখুন। বেন স্টোকস এখন ইংল্যান্ডের ক্রিকেটের সবচেয়ে বড় সেলিব্রেটির নাম। অথচ ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে সেই তাকেই তো শেষ ওভারে ৪ বলে ৪ ছক্কা হাঁকিয়েছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। যার ফলে বিশ্বকাপ শিরোপাটা ইংল্যান্ডের মুঠো গলে ওয়েস্ট ইন্ডিজের ঘরে চলে গিয়েছিল। সেই স্টোকস দুঃস্বপ্ন ভুলে পারফর্ম করে গেছেন। গেল আইপিএলের সবচেয়ে হটকেক ছিলেন। সাড়ে ১৪ কোটি রুপি ছিল দাম। তো এতো টাকা কি করলেন স্টোকস?

রাইজিং পুনে সুপারজায়ান্ট আইপিএল ২০১৭ তে রীতিমতো লড়াই করে নিলামে কিনেছিল তাকে। আইপিএল ইতিহাসের সবচেয়ে দামী বিদেশি খেলোয়াড় হিসেবে দলটিতে যোগ দিলেন। গেলো আইপিএলে খেলা দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিকের খেলোয়াড় ছিলেন। শুধু বিরাট কোহলি ছিলেন এগিয়ে। পুনেকে ফাইনালে নিয়ে যেতে বড় ভূমিকা ছিল ধারাবাহিক পারফর্মার স্টোকসের। ফাইনালে অবশ্য মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হারতে হয়েছিল। স্টোকস ৩১৬ রান করার পাশে ১২ উইকেট নিয়েছিলেন। কোয়ালিফায়ার ও ফাইনাল খেলতে পারেননি জাতীয় দলে থাকার জন্য। তবু টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন।

ইংল্যান্ডের হিসেবে প্রায় ২৬ লাখ ডলার একজন ক্রিকেটারের এক মৌসুমের আয় হিসেবে অনেক টাকা। ২৬ বছরের স্টোকস সবসময় বলেন, কারপ্রেমিক তিনি। বিশেষ করে সুপারকারের সখ তার। কিন্তু কেনা তো হয় না সুপারকার। এবার ওই সাড়ে ১৪ কোটি রুপির একটা অংশ খরচ করে একটি সুপারকার কিনে ফেলেছেন। তারপরও রয়ে গেছে অনেক টাকা। সেটি নিয়ে স্টোকস বলেছেন, 'বাকি টাকাটায় আমি অনেকদিন হাত দেবো না। তবে নিজেকে তো কিছু উপহার দেওয়ার ছিল। আমি আবার কার খুব ভালোবাসি।'

লাইভ ক্রিকেট স্কোর