খালেদাকে সরে যাওয়ার পরামর্শ দিন : রিজভীকে হাছান

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-28 14:45:58

খালেদাকে সরে যাওয়ার পরামর্শ দিন : রিজভীকে হাছান

‘অযোগ্য নেতৃত্ব ও দল পরিচালনায় ব্যর্থতার’ জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দল ত্যাগের পরামর্শ দিতে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার অযোগ্য নেতৃত্বের কারণে বিএনপি এখন মৃত্যুপথযাত্রী রোগীর মতো মুখ থুবড়ে পড়ে আছে। খালেদা জিয়ার নির্বাচনে না আসার ভুল সিদ্ধান্ত, পেট্রোল বোমার রাজনীতির কারণে বিএনপি এখন জনবিচ্ছিন্ন দল। তাই রিজভী আহমেদকে বলবো, অযথা সরকারের সমালোচনা না করে বিএনপিকে নিয়ে চিন্তা ভাবনা করুন। আপনাদের নেত্রীর কারণেই আপনাদের দলের এ অবস্থা। তাই বিএনপিকে বাঁচাতে খালেদা জিয়াকে বিএনপি থেকে সরে যাওয়ার পরামর্শ দিন।

দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করায় বিএনপির গাত্রদাহ হয়েছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, গত এক দশকের মধ্যে এবারই তেমন কোন বড় ধরনের দুর্ঘটনা ও রাস্তাঘাটে ভোগান্তি ছাড়া দেশের মানুষ পরিবার পরিজনের সাথে ঈদ করতে বাড়ি যেতে পেরেছে। সরকার ও সেতুমন্ত্রী রমজান মাসের শুরু থেকেই ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে নিরলসভাবে কাজ করে গেছেন।

তিনি বলেন, বিএনপি কখনোই মানুষের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়ায় না, বরং তা নিয়ে রাজনীতি করার অপচেষ্টা করে। হাওড় অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের ফলে সৃষ্ট বন্যার্ত এলাকায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু'বার গেছেন এবং ত্রাণ বিতরণ করেছেন। রিকশায় চড়ে মানুষের সমস্যার কথা শুনেছেন অথচ বিএনপি নেত্রীকে একবারের জন্যও সেখানে দেখা যায়নি। উপরন্তু তিনি এবং তার দলের নেতৃবৃন্দ ঢাকায় বসে সংবাদ সম্মেলনে সরকারের সমালোচনা করেছেন, ত্রাণ নিয়ে নানা প্রশ্ন তুলেছেন।

পার্বত্য চট্টগ্রামের পাহাড়ধ্বসে সরকারের তৎপরতা তুলে ধরে তিনি বলেন, বিএনপির কোন পর্যায়ের কোন নেতাকর্মীকে ক্ষতিগ্রস্ত এলাকায় যেতে দেখা যায়নি। প্রকৃতপক্ষে বিএনপি মানুষের পাশে দাঁড়ায় না উল্টো রাজনীতির নামে তারা মানুষের দুর্দশা সৃষ্টি করে। বিএনপি মানুষকে জিম্মি করে, হত্যা করে, অবরুদ্ধ করে ক্ষমতায় যেতে চায়।

বিএনপির সহায়ক সরকারের দাবির বিষয়ে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের সংবিধানে নির্বাচিত সহায়ক সরকার নামে কোন কিছুর অস্তিত্ব নেই। তাই সংবিধান মেনে জনগনের দ্বারা নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

লাইভ ক্রিকেট স্কোর
এ বিভাগের জনপ্রিয় খবর