ঈদের পর পুঁজিবাজারে বেড়েছে সূচক

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-28 10:17:24

ঈদের পর পুঁজিবাজারে বেড়েছে সূচক

ঈদের পর প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে সব ধরণের সূচকসহ অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬২০ কোটি ৮ লাখ টাকা। আর সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯৯ লাখ টাকা। ডিএসই ও সিএসইর বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া ৩২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২১ টির, কমেছে ৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪৭ দশমিক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে পাঁচ হাজার ৬৪৬ দশমিক ২৮ পয়েন্টে। ডিএসইএস সূচক ৫ দশমিক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে এক হাজার ২৯০ দশমিক ৯৭ পয়েন্টে। ডিএসই সূচক ১২ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৮৩ দশমিক ৯৬ পয়েন্টে।

টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্স। এদিন কোম্পানির ৩৬ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা রিজেন্ট টেক্সটাইলের ২৯ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় স্থানে আছে সিভিও পেট্রোলিয়াম।

লেনদেন তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হল : বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, প্রাইম ব্যাংক, এএফসি এ্যাগ্রো, ইফাদ অটোস, ডরিন পাওয়ার ও সিটি ব্যাংক।

বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮৭ দশমিক ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১০ হাজার ৫৭৮ দশমিক শূন্য ৭ পয়েন্টে। এ সময় সিএসইতে লেনদেন হওয়া ২২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬ টির, কমেছে ৫২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯৯ লাখ টাকা।

লাইভ ক্রিকেট স্কোর