শেখ হাসিনার পদত্যাগ জরুরি : রিজভী

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-27 12:58:29

শেখ হাসিনার পদত্যাগ জরুরি : রিজভী

মিথ্যার বেসাতি ও ক্ষমতার দম্ভ পরিহার করে দেশের স্বস্তি, শান্তি, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন, নাগরিক স্বাধীনতা, মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে অতি দ্রুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ অত্যন্ত জরুরি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার (২৭ জুন) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আজ থেকেই প্রধানমন্ত্রীকে পদত্যাগের প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না। ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারবে না। ক্ষমতাসীন দলের নেতারা যদি মনে করে থাকেন যে, শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, তাহলে তারা মূর্খের স্বর্গেই বাস করছেন। তারা অলীক স্বপ্ন দেখছেন। শেখ হাসিনাকে জনগণ বিশ্বাস করে না। তাই শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

বিবৃতিতে রিজভী বলেন, রমজান মাস শুরু হওয়ার কিছুদিন আগে থেকেই অসময়ে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জসহ কয়েকটি জেলার হাওর অঞ্চলে ভয়াবহ বন্যার ঢল এবং বৃহত্তর চট্টগ্রামে ব্যাপক বৃষ্টিপাতের কারণে পাহাড়ধসে অসংখ্য মানুষের প্রাণহানি ঘটেছে। ঈদের প্রাক্কালে রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষের প্রাণহানিতে এবারের ঈদ দেশের মানুষের জন্য শোক ও কান্নাকাটিতে পরিণত হয়েছে। যদিও প্রধানমন্ত্রী শান্তিপূর্ণভাবে ঈদ অনুষ্ঠিত হয়েছে বলে মিথ্যা দাবি করেছেন। ঈদের প্রাক্কালে ঘরমুখী মানুষের যাতায়াতে সরকারি উদাসীনতা ও অব্যবস্থাপনার কারণে এত মানুষকে জীবন দিতে হয়েছে। ঈদে যানজটে ঘরমুখী মানুষের নাকাল অবস্থায় সরকারের কোনো সার্ভিসই ছিল না।

তার ওপর খাদ্যপণ্যর অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা হয়ে পড়েছে। সরকার ভিজিএফ কার্ডে চাল দিতে পারেনি। ঢাকাসহ দেশব্যাপী চালের দাম অত্যধিক বেশি। দেশে নীরবে নয়, বরং প্রকাশ্যেই দুর্ভিক্ষের আগ্রাসন ধেয়ে আসছে। সুতরাং শান্তি কেবল ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মনে, দেশের সাধারণ মানুষের মন নিরানন্দ বেদনায় ভারাক্রান্ত।

লাইভ ক্রিকেট স্কোর
এ বিভাগের জনপ্রিয় খবর