খাবারের পর ‘ডেজার্ট’ হিসেবে মহিলাদের পরিবেশন করা যে অঞ্চলের রীতি

বিচিত্র ডেস্ক:
Published:  2017-06-26 16:26:59

খাবারের পর ‘ডেজার্ট’ হিসেবে মহিলাদের পরিবেশন করা যে অঞ্চলের রীতি

ভালোমন্দ খাবার, সুস্বাদু ড্রিংক আর শেষ পাতে মহিলা। এটাই থাইল্যান্ডের এক প্রত্যন্ত এলাকার রীতি। বহিরাগত কোনও অতিথি এলে তাদেরকে এভাবেই সেবা করা হয় এখানে। এভাবেই চলছিল দিনের পর দিন। সম্প্রতি ফাঁস হয়েছে সেই খবর। কিশোরীদের এখানে শেষপাতের ‘ডেজার্ট’ হিসেবে গণ্য করা হয়।

ভিআইপি এলে এভাবেই আপ্যায়ন করা হয়। তবে অনেক সময়েই অপ্রাপ্তবয়স্ক মেয়েদের তুলে নিয়ে যাওয়া হয় এই কাজের জন্য। সেকথা সবাই জানলেও প্রকাশ্যে এব্যাপারে কোনও আলোচনা হয়নি। তবে সম্প্রতি এক কিশোরীর ঘটনায় পুলিশে মামলা হয়। সংবাদমাধ্যমে চলে আসে সেই খবর। এরপরই ওই দেহব্যবসার শিকড় খুঁজে বের করা হয়। তাতেই প্রকাশ্যে এসেছে এই রীতির কথা। আর এটা যে দীর্ঘদিন ধরে চলে আসছিল সেটা স্বীকার করে নিয়েছে এলাকার প্রশাসনের লোকজনও।

এক ব্যক্তি জানিয়েছেন, যখনই সেখানে কোনও ভিআইপি আসে কোনও সেমিনার বা ওয়ার্ক শপে যোগ দিতে, তখন তাদের আপ্যায়ন কররা বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। খাবার দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এরপরেই নিয়ে আসা হয় কিশোরীদের। এই রীতির নাম দেওয়া হয়েছে ‘laying down the mat.’ শুধু তাই নয়, অনেক সময় একাধিক মহিলার মধ্যে থেকে বেছে নেওয়ার সুযোগও দেওয়া হয়। কলকাতা২৪

লাইভ ক্রিকেট স্কোর