নিজেদের ভেঙে গড়ছে কলকাতা পুলিশ

ওপারবাংলা ডেস্ক :
Published:  2017-06-26 05:24:29

নিজেদের ভেঙে গড়ছে কলকাতা পুলিশ

আরও ভালো পরিষেবার জন্য নিজেদের ভেঙে গড়তে চলেছে কলকাতা পুলিশ। রবিনার কলকাতা পুলিশের পক্ষ থেকে পুলিশ কমিশনার রাজীব কুমারকে নতুন ডিভিশন গড়ার প্রস্তাব পেশ করা হয়েছে। নতুন এই ডিভিশনের নাম প্রস্তাব করা হয়েছে ইস্ট ডিভিশন।

কলকাতা পুলিশের নতুন ডিভিশনের মধ্যে থাকবে পাঁচটি থানা। থানা গুলির নাম প্রগতি ময়দান, আনন্দপুর থানা, পূর্ব যাদবপুর থানা, পঞ্চসায়র থানা ও কলকাতা লেদার কমপ্লেক্স থানা। এই মুহূর্তে কলকাতা পুলিশের আটটি ডিভিশন রয়েছে। এই ডিভিশনগুলি হল নর্থ ,ইএসডি, সাউথ, সেন্ট্রাল, সাউথ সুবার্বান, সাউথ ওয়েস্ট, পোর্ট ডিভিশন, সাউথ ইস্ট। কলকাতা পুলিশ জানিয়েছে সাউথ ইস্ট ডিভিশন ও সাউথ সুবার্বান ডিভিশনের থানার থেকে কতগুলি থানাকে নিয়েই এই নতুন ডিভিশনটি তৈরি করা হচ্ছে।

কিন্তু কি কারনে এই নতুন ডিভিশন? কলকাতা পুলিশ জানিয়েছে, “কলকাতা পুলিশের এলাকা ক্রমশ বাড়ছে। ফলে পরিষেবা দেওয়া কঠিন হয়ে দাঁড়াচ্ছে। সেই জন্যই ডিভিশন ভেঙে আরও ভালো পরিষেবা দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।” নয়া এই ডিভিশনের দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের ডিসি। তবে এই ডিভিশন তৈরির পরিকল্পনা স্বরাষ্ট্র দফতরের গ্রিন সিগনালের অপক্ষায় রয়েছে। সেখান থেকে ইতিবাচক উত্তর এলেই চালু হয়ে যাবে কলকাতা পুলিশের এই নতুন ডিভিশনটি।

লাইভ ক্রিকেট স্কোর