মওদুদের সেই সুরম্য বাড়ি গুড়িয়ে দিয়েছে রাজউক

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-25 13:24:59

মওদুদের সেই সুরম্য বাড়ি গুড়িয়ে দিয়েছে রাজউক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের দখলে থাকা গুলশানের বাড়ির সবকটি ইট এখন মাটিতে, দাঁড়ানো নেই একটি দেয়াল। সকাল ৯টা থেকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চারটি বুলডোজার দিয়ে শুরু করে বাড়ি ভাঙ্গার কাজ, যা শেষ হয় সন্ধ্যা নাগাদ।

রোববার সন্ধ্যায় মওদুদ আহমদের বাড়ি ভাঙ্গার কাজ শেষ হলে এসব তথ্য পরিবর্তন ডটকমকে জানান রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর। এর আগে দুপুর ৩টার দিকে বাড়ি ভাঙ্গার কাজ প্রায় ৬০ শতাংশ শেষ হয়েছে বলে পরিবর্তন ডটকমকে জানান অভিযানে নেতৃত্বদানকারী এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। তিনি জানিয়েছিলেন, সকাল ৮টায় ওই বাড়িতে অবস্থান নেন রাজউকের লোকজন। 

তিনি বলেন, মওদুদ আহমদের বাড়ি একতলা। তবে পেছনের দিকের ছাদে তিনটা রুম রয়েছে (ডুপলেক্স)। আজকের মধ্যে বাড়ি ভাঙ্গার কাজ শেষ করা হবে। তবে বাড়ির সীমানা দেয়াল ভাঙ্গা হবে না।

এদিকে দুপুরে বিএনপির এই নেতা বর্তমান বাসভবনে সাংবাদিক সম্মেলন করে বলেন, সরকার আজকে যে বাড়িটি ভাঙছে এর কোনো আইনি ভিত্তি নেই। বাড়িটি দখল বা ভেঙে ফেলার আইনি কোনো নোটিশ আদালত দেননি। কোনো দখলদারের বাড়ি ভাঙতে ৩০ দিন আগে আইনি নোটিশ দিতে হয়, সেই নোটিশও আমাকে দেওয়া হয় নাই। সরকার এক প্রকার জোর করে বেআইনিভাবে এবং আদালতের নির্দেশ ছাড়াই বাড়িটি অবৈধভাবে ভাঙচুর করছে।

বাড়িটি ভেঙে সরকার আদালত অবমাননা করছে বলে দাবি করে তিনি বলেন, ‘৭ তারিখে আমাকে বাড়িটি থেকে উচ্ছেদ করার পর আমি উচ্চ আদালতে দুইটি রিট পিটিশন করি আমার দখল ফিরে পাবার জন্য। মামলা দুইটি এখনো আদালতে বিচারাধীন রয়েছে। এই দুইটি মামলা চলাকালীন বাড়িটি ভেঙে সরকার আদালত অবমাননা করেছে।’

এদিকে মওদুদ আহমদের সংবাদ সম্মেলনের পরে নিজ বাসভবনে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এক সংবাদ সম্মেলন করে বলেন, আপিল বিভাগের রায়ের পর মওদুদ আহমদের দখলে থাকা গুলশানের ওই বাড়িটি এখন সরকারের। সুতরাং সরকার তা যেভাবে খুশি ব্যবহার করতে পারে।

তিনি বলেন, আপিল বিভাগ স্পষ্টভাবে বলে দিয়েছে, এই সম্পত্তিটা গ্রাস করার জন্য কাগজপত্রগুলি জাল-জালিয়াতির আশ্রয়ে তৈরি করা হয়েছে। উনি কিছু মামলা করেছেন, সেটা উচ্ছেদ হয়ে যাওয়ার পরে। আর মামলার কারণে এই সম্পত্তি ভেঙে ফেলতে কোনো বাধা নেই।

আইনি লড়াইয়ে হেরে গুলশান-২ নম্বরের ১৫৯ নম্বর বাড়িটি ৭ জুন ছাড়তে হয় মওদুদ আহমদকে। বাড়িটি দীর্ঘদিন দখলে ছিল তার। বাড়িটি বুঝে নেয় রাজউকের সম্পত্তি শাখা।

বর্তমানে মওদুদ আহমদ গুলশান-২-এর ৫১ নম্বর সড়কের ২ নম্বর বাড়ির ছয়তলা ভবনে নিজস্ব ফ্ল্যাটে বসবাস করছেন।

লাইভ ক্রিকেট স্কোর
এ বিভাগের জনপ্রিয় খবর