সুপ্রিম কোর্টের অফিসারকে চড় মারলেন আইনজীবী

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-19 12:17:52

সুপ্রিম কোর্টের অফিসারকে চড় মারলেন আইনজীবী

ঈদের বাকি মাত্র কয়েকটি দিন। এ ঈদকে কেন্দ্র করে সবাই চান পরিবারের সঙ্গে সময় কাঁটাতে ও আনন্দ ভাগাভাগি করতে। কিন্তু কারাগারে বসে তো আর সেই আনন্দ পাওয়া সম্ভব নয়! তাই ঈদের আগে নতুন পোশাকের মতোই আসামির জামিন পাওয়াটাও আবশ্যকীয় হয়ে যায়। এরপর জামিন নিতে এসেই ঘটে যায় যতসব উদ্ভট কাণ্ড! আর ঠিক এমনই এক ঘটনা ঘটেছে দেশের উচ্চ আদালতে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে সোমবার সুপ্রিম কোর্টের এক আইনজীবী মামলার কাজে এসে এক বেঞ্চ অফিসারকে চড় মেরেছেন। এ ঘটনার সঙ্গে সঙ্গে বিচারপতিরা বিব্রত হন এবং আদালতের এজলাশ কক্ষ ত্যাগ করে নিজেদের কামরায় ফিরে যান।

আদালতের নিজস্ব মামলা তালিকা (কজ লিস্ট) থাকা সত্ত্বেও অনিয়ম ও দুর্নীতির অভিযোগে (এনেক্স ২৪ নম্বর) একজন বেঞ্চ অফিসারকে চড় মারেন আইনজীবী নুরে আলম উজ্জ্বল। আইনজীবী উজ্জ্বল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য।

আইনজীবীদের অভিযোগ, গত ২ দিনে অবকাশকালীন এ এজলাশে মামলার তালিকায় অনিয়ম করে প্রায় ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ওই বেঞ্চ অফিসার।

এ আদালতে মামলার কাজে আসেন আইনজীবী নুরে আলম উজ্জ্বল। আদালতে উপস্থিত হয়ে তিনি মামলার তালিকায় (কজ লিস্ট) অনিয়ম লক্ষ্য করেন। এরপর বাদ-প্রতিবাদের এক পর্যায়ে উজ্জ্বল বেঞ্চ অফিসারকে একটি চড় দেন। সঙ্গে সঙ্গে এজলাশ কক্ষে হৈ চৈ শুরু হয়। এক পর্যায়ে বিচারপতিরা এজলাশ ত্যাগ করে নিজস্ব কামরায় ফিরে যান। পরে উপস্থিত আইনজীবীরা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন পরিবর্তন ডটকমকে বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। তবে ঘটনার সময় সেখানে বিচারপতিরা ছিলেন। তারা সব দেখেছেন। আমরা তাদের সঙ্গে বিস্তারিত কথা বলে এ সবের কারণ কি এবং কেন ঘটেছে তা দেখার চেষ্টা করছি। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রতি বছর ঈদের আগে থেকেই সুপ্রিম কোর্ট অবকাশে থাকে। তাই পরিবারের সঙ্গে ঈদ কাটাতে সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চগুলোয় জামিনের হিড়িক পরে যায়। এ সময় বিভিন্ন লেনদেনের অভিযোগ ছাড়াও মামলা তালিকায় আনা নিয়ে নতুন অনিয়ম দেখা দেয়।

লাইভ ক্রিকেট স্কোর