সাঁওতাল নারী ধর্ষণের দায়ে দু’জনের যাবজ্জীবন

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-11 09:36:16

সাঁওতাল নারী ধর্ষণের দায়ে দু’জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে সাঁওতাল নারীকে ধর্ষণের দায়ে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে উভয়কে এক লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো তিন বছর করে বিনাশ্রম করাদণ্ডাদেশ দেওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক মো. জিয়াউর রহমান রোববার আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন—সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার মোড়ের দেলশাদ কটার ছেলে আরিফুল ইসলাম (৩৪) এবং তার সহযোগী একই ইউনিয়নের আমধ্বনী ডাঙ্গা গ্রামের মো. মোস্তফা ওরফে কানজেলালের ছেলে জিয়ারুল (৩৬)।

সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) আঞ্জুমান আরা জানান, ২০১৪ সালের ২৯ নভেম্বর আতাহার জুবিডাইং এলাকায় এক সাঁওতাল নারীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন অভিযুক্তরা। পরদিন ওই নারী বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম ২০১৫ সালের ২২ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রোববার এ আদেশ দেন।

তিনি আরো জানান, একই মামলায় অপহরণের দায়ে উভয় আসামিকে ১৪ বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও উভয়কে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

লাইভ ক্রিকেট স্কোর