তিন কন্যাকে অভিনন্দন কাদেরের

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-09 15:26:25

তিন কন্যাকে অভিনন্দন কাদেরের

যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক ও রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অভিনন্দন জানান তিনি।

বিবৃতিতে কাদের বলেন, ‘যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক ও রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় বিশ্বের কাছে সামগ্রিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা আরও উজ্জ্বল হয়েছে।

এ বিজয় পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিদের মধ্যে অনুপ্রেরণার সৃষ্টি করবে। বিশ্ব নেতৃত্বে শান্তির অগ্রদূত শেখ হাসিনার অব্যাহত সাফল্যের ধারাবাহিকতা এবং যুক্তরাজ্যের গণতন্ত্রে তিন বাঙালি কন্যার ঐতিহাসিক বিজয় বাঙালির বিশ্বজয়ের অভিযাত্রায় অনন্য মাইলফলক হিসেবে বিবেচিত হবে।’

কাদের বলেন, ‘যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে তিন বাঙালি নারীর ঐতিহাসিক এ বিজয় বাংলাদেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমে নারীর অংশগ্রহণকে আরও উৎসাহিত এবং শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও প্রগতি প্রতিষ্ঠায় নারীর স্বতস্ফূর্ত অংশগ্রহণকে ত্বরান্বিত করবে।’

এই তিন বাঙালি কন্যাকে পুনরায় নির্বাচিত করায় তাদের আসনের সব ভোটার এবং যুক্তরাজ্যে বসবাসরত সব বাঙালিকে অভিনন্দন জানান তিনি। এদিকে জয়লাভ করায় টিউলিপ সিদ্দিককে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে অভিনন্দন জানিয়েছে যুবলীগও।

লাইভ ক্রিকেট স্কোর