আপিলে আবারো এমপি রানার জামিন স্থগিত

সারাবাংলা ডেস্ক :
Published:  2017-06-08 06:12:19

আপিলে আবারো এমপি রানার জামিন স্থগিত

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিতের আদেশ আবারো বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। এ সময় আপিল বিভাগের আদেশ সংশোধন চেয়ে রানার পক্ষে একটি আবেদন করা হয়।

আদালতে রানার পক্ষে আবেদনের শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দীন মাহমুদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৮ মে রানার জামিন চার মাসের জন্য স্থগিত করেন আপিল বিভাগ। একইসঙ্গে এই মামলা ৬ মাসের জন্য নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দেওয়া হয়।

গত ১৩ এপ্রিল রানাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। একইসঙ্গে কেন তাকে স্থায়ী জামিন দেওয়া হবে না এই মর্মে রুলও জারি করেন আদালত।

বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে হাইকোর্টের এই জামিন আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ৩০ মার্চ রানার জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দেন হাইকোর্ট। পরে আবারো হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। পরে এ ঘটনায় দায়ের করা মামলায় আমানুর রহমান রানা গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন। এরপর আদালত রানাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

লাইভ ক্রিকেট স্কোর