কেউ আটকাতে পারবে না! সর্বশক্তি দিয়ে মিসাইল কর্মসূচি বজায় রাখা হবে

আন্তর্জাতিক ডেস্ক :
Published:  2017-05-28 17:57:52

কেউ আটকাতে পারবে না! সর্বশক্তি দিয়ে মিসাইল কর্মসূচি বজায় রাখা হবে

সর্বশক্তি দিয়ে ক্ষেপণাস্ত্র কর্মসূচি বজায় রাখা হবে, এমনটাই হুঁশিয়ারি দিল ইরান। অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ কোনওভাবেই সহ্য করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে ইরান।

প্রেসিডেন্ট নির্বাচনে হাসান রুহানির দ্বিতীয় দফায় নির্বাচিত হওয়াকে কেন্দ্র করে মার্কিন বিদেশসচিব রেক্স টিলারসনের দেওয়া বিবৃতির প্রতিক্রিয়ায় এহেন বক্তব্য দেন ইরানের বিদেশমন্ত্রকের মুখপাত্র বাহরাম কাসেমি। গত সপ্তাহের শেষ দিকে সৌদি আরব সফরের সময় দেওয়া বিবৃতিতে ইরানের প্রতিরক্ষামূলক ক্ষেপণাস্ত্র কর্মসূচি বন্ধের আহ্বান জানিয়েছিলেন টিলারসন।

টিলারসনের বক্তব্যকে, শূন্যগর্ভ, ভিত্তিহীন, মিথ্যা এবং চাতুরিপূর্ণ বলেও অভিহিত করেন কাসেমি।তিনি বলেন, ইরানের ক্ষেপণাস্ত্র তৎপরতা দেশের জাতীয় নীতি এবং প্রতিরক্ষা কর্মসূচির অন্তর্ভুক্ত।ইরানের প্রতিরক্ষা কর্মসূচির সঙ্গে জড়িত ক্ষেপণাস্ত্র কর্মসূচি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং আঞ্চলিক স্থিতিশীলতার ক্ষেত্রে অবদান রাখছে বলেও তিনি উল্লেখ করেন।

ইরান সর্বশক্তি দিয়ে এবং দৃঢ়তার সঙ্গে এ কর্মসূচি নিয়ে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে বাহরাম কাসেমি বলেন, এনিয়ে কাউকে মন্তব্য করার কোনও সুযোগ দেবে না তেহরান। তিনি কঠোর সমালোচনা করে বলেন, ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা চালিয়ে সন্ত্রাস এবং উগ্রবাদী আদর্শের বিস্তার ঘটায় এমন সব দেশকে নির্দোষ প্রমাণের চেষ্টা করছেন টিলারসন।

লাইভ ক্রিকেট স্কোর