সাকিবদের বিপক্ষেই বিষাক্ত 'কাটার' এর প্রতিশ্রুতি ফিজের

খেলাধুলা ডেস্ক:
Published:  2017-04-15 06:25:54

সাকিবদের বিপক্ষেই বিষাক্ত 'কাটার' এর প্রতিশ্রুতি ফিজের

প্রথম ম্যাচে কাটার মাস্টারকে খুঁজেই পাওয়া যায়নি। নিজের গোটা ক্যারিয়ারের সবচেয়ে বাজে বোলিংটাই করে ফেলেছেন আইপিএলে। সেই রাতে নিজেকে তো খুঁজে পেলেনই না মোস্তাফিজুর রহমান, রহস্যময় কাটারগুলোও উধাও। যাও দু চারটে মিলল তাতেও বিষ ছিল না বলতে গেলে। কিন্তু দ্য ফিজের বিশ্বাস, শনিবার রাতে স্বদেশী সাকিব আল হাসানের দলের বিপক্ষেই সেই কাটারগুলো ফিরবে তার। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে 'ম্যাজিক বয়' ম্যাজিক দেখাবেন। খেলাটি শুরু বিকাল সাড়ে চারটায়।

গেলবার ২ বারের চ্যাম্পিয়ন কেকেআরের সাথে শেষে চ্যাম্পিয়ন হওয়া সানরাইজার্সের স্মৃতি ভালো না। দুই ম্যাচেই হেরেছিল। কিন্তু নিজেদের মাঠে মোস্তাফিজের এক ভিন গ্রহের বলে আন্দ্রে রাসেল যেভাবে বোল্ড হওয়া ঠেকাতে গিয়ে ক্রিজে হুমড়ি খেয়ে পড়েছিলেন, উড়ে গিয়েছিল স্টাম্প, সেই ছবি ক্রিকেটের চিরকালীন ক্ল্যাসিক দৃশ্যের মধ্যে ঢুকে গেছে।

তবে ইডেনে সেবার ৪ ওভারে ৩২ রানে ১ উইকেট নিয়েছিলেন। দলকে জেতাতে পারেননি। অথচ সেই ইডেনকে ঘিরেই দুর্দান্তভাবে ফেরার আশা ২১ বছরের বাংলাদেশের বাঁহাতি পেস বোলিং বিস্ময়ের।

এবার আইপিএলের প্রথম দুটি ম্যাচ মিস করে তৃতীয় ম্যাচে দ্বিতীয় আইপিএল শুরু ফিজের। কিন্তু সেই ম্যাচে প্রথম ওভারেই দিয়েছিলেন ১৯ রান। ২.৪ ওভারে ৩৪ রান দিলেও উইকেট পাননি। রহস্য উধাও গেল আসরে হই চই ফেলে দিয়ে অভিষিক্ত এবং আসরের সেরা উদীয়মান খেলোয়াড় ফিজের! দুশ্চিন্তায় চ্যাম্পিয়নরা।

কিন্তু কেকেআরের বিপক্ষে নামার আগে মোস্তাফিজের কথা শুনলে কিছুটা হলেও আশ্বস্ত তারা হতে পারে। এমন বোলারের ওপর বিশ্বাস ও আস্থা তো আছেই। মোস্তাফিজের ভাষায় শুনুন, 'মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ইচ্ছেমতো জায়গায় বল পিচ করাতে পারিনি। যা চেয়েছি তা হয়নি।

কাটার নির্ভর করে উইকেটের ওপর। সেই বিবেচনায় শনিবারের ম্যাচে সেই বলগুলো সহজেই করতে পারবো বলে আশা করছি। কারণ, এটা দিনের ম্যাচ।' ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন গেল আসরে ১৬ ম্যাচে ১৭ উইকেট শিকার করে আইপিএলেরও বড় সম্পদ হয়ে ওঠা ফিজ।

লাইভ ক্রিকেট স্কোর