দোহারে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চূড়ান্ত অবনতি, বেড়েছে চুরি,ডাকাতি

সারাবাংলা নিজস্ব প্রতিনিধি :
Published:  2017-04-10 10:33:48

দোহারে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চূড়ান্ত অবনতি, বেড়েছে চুরি,ডাকাতি

সম্প্রতি দোহার-নবাবগঞ্জে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। ডাকাতি,চুরি,মাদক ব্যবসা, খুনাখুনি ঘটনা ঘটছে প্রায় সময়। আইন-শৃঙ্খলা এই পরিস্থিতি দেখে দোহার-নবাবগঞ্জ বাসী ভরসা হারিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর উপর। চোর,ডাকাতদের উপদ্রবে দোহার-নবাবগঞ্জের জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে।

আইন-শৃঙ্খলার অবনতির কারণে অএ এলাকার শান্তিপ্রিয় মানুষ আজ অসহায়।ঘন ঘন ডাকাতির ঘটনার কারণে চোখ থেকে কেড়ে নিয়েছে দোহারবাসী ঘুম।ডাকাতের ভয়ে আতংকে রাত কাটাচ্ছে দোহার-নবাবগঞ্জবাসী।  কিছুদিন আগে কাঁঠালিঘাটা গ্রামে ডাকাত দলের হামলায় সাত্তার বেপারী নামে এক ব্যক্তি নিহত হন এবং তার স্ত্রী হাসিনাকে এলোপাথারি কুপিয়ে গুরুত্বর আহত করে ডাকাত দল।

যা এখনো পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। দোহার উপজেলা বাংলাবাজার শিলাকোঠা গ্রামে ২৪ঘন্টা ব্যবধানে দুইবাড়িতে ডাকাতি ২০মার্চ দিবাগত রাত ২টা দিকে তসিমুদ্দিন মন্ডলের বাড়িতে ১৪-১৫জনের একদল ডাকাত হানা দেয়। অস্ত্রের মুখে জিম্মি করে টাকা,গয়না টেলিভিশন,লুট করে নিয়ে যায়-চিৎকার করলে গুলি,বোমা ফাটিয়ে পালিয়ে যায় ডাকাত দল।

২১মার্চ রাত তিনটা দিকে একই গ্রামে প্রবাসী ওহাব শিকদারের বাড়িতে ১৭-১৮ জনের ডাকাত দল হানা দেয়। রাতে ডাকাত দিনে চোর,এমন অবস্থায় অতিষ্ঠ হয়ে উঠেছে দোহারবাসী। দিনের বেলায়ই ঘরের শিকল কেটে নিয়ে যাচ্ছে, টিভি, মোবাইল,টাকা,সহ দামিদামি জিনিস, লটাখোলা এলাকায় ইশ্রাফিলের মুদি দোকানের মালসামানা সবকিছু চোরি হয়ে যায়।

ঐ এলাকার নাসি বেগমের বাসায় দিনে বেলায় পানি উঠানো মটর চোরি হয়ে যায়-একি ভাবে জয়পাড়া হাসেমের বাসার মটরটিও চোরি হয়ে।অনেকে মনে করছেন আইন-শৃঙ্খলা অবনতি-অবহেলা কারনে গাঁজাক্ষোর, মাদক-নেশা গ্রন্থ লোক বৃদ্ধি পাচ্ছে। আর তারা নেশার টাকা যোগাতে চোরি,ছিনতাই, করে বেড়াচ্ছে।

চুরি হয়ে যাবে সে ভয়ে অনেকেই দিনের বেলাও ঘর থেকে বেড় হচ্ছেন না। এমন পরিস্থিতিতেও প্রশাসনের পক্ষ থেকে কোন উদ্যোগ গ্রহন করেনি বলে অভিযোগ করেন এলাবাসী। উল্টো পাহারা দেয়ার পরামর্শ দিয়েছে দোহার থানা পুলিশ চোরি,খুনাখুনি, ডাকাতি,প্রকাশ্য চাঁদাবাজি, বেড়ে যাওয়ায় দোহার-নবাবগঞ্জ বাসী অভিযোগ, পুলিশ প্রশাসনের নিষ্ক্রিয়তার কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতির এ চরম অবনতি ঘটেছে।

এ বিভাগের আরও খবর

লাইভ ক্রিকেট স্কোর