টেকনাফে জাবি শিক্ষার্থীদের লাঞ্চিতের ঘটনায় পাঁচ বিজিবি সদস্য সাময়িক বরখাস্ত

শাহিনুর রহমান শাহিন, জাবি প্রতিনিধি:
Published:  2016-11-10 15:52:15

টেকনাফে জাবি শিক্ষার্থীদের লাঞ্চিতের ঘটনায় পাঁচ  বিজিবি সদস্য সাময়িক বরখাস্ত

কক্সবাজার জেলার সেনমার্ন্টিন উপজেলার টেকনাফে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধরের ঘটনায় বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিপি) পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃস্পতিবার রাত ৮ টায় টেকনাফে বিজিবির প্রতিনিধি দলের বৈঠক শেষে এ সাময়িক বরখাস্তদেশ দেয়া হয়।

এদিকে টেকনাফে শিক্ষাসফরে যাওয়া শিক্ষার্থীদের উপর বিজিবির মারধরের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক সন্ধ্যা ৬.৫০ থেকে ৭.৩০ পর্যন্ত প্রায় আধ ঘন্টা অবরোধ করে রাখে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পরে উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম এবং প্রক্টর অধ্যাপক ড.তপন কুমার সাহার মধ্যস্থতায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

টেকনাফে শিক্ষাসফরে যাওয়া পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জিতু জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের আয়োজনে গত ৬ তারিখ রাতে শতাধিক শিক্ষার্থী শিক্ষাসফরে সেন্টমার্টিন এবং টেকনাফে যায়।

বৃহস্পতিবার বিকেলে সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করে তারা। টেকনাফ ঘুরে সন্ধ্যা ৬ টার দিকে জাহাজ থেকে নামার পর বিজিবি চেকপোস্টের কাছে স্থানীয় এক লোকের সাথে পদার্থ বিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থীর সাথে কথা কাটাকাটি হয়।

কথা কাটাকাটির একপর্যায়ে উপস্থিত সেখানে কয়েকজন বিজিবি সদস্যর সাথে তাদের বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার একপর্যায়ে চার পাঁচজন বিজিবি সদস্য তাদের উপর ক্ষিপ্ত হয়ে বন্দুক এবং লাঠি দিয়ে বেধড়কভাবে মারধর করে। মারধরের একপর্যায়ে কয়েকজন শিক্ষার্থী আহত হন।

পরে তাদেরকে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নেয়া হয়। এরপর স্থানীয় বিজিবির প্রতিনিধিদল বৈঠকে বসে। বৈঠক শেষে পাঁচজন বিজিবি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

লাইভ ক্রিকেট স্কোর